Astrology Journeys

Horoscope reading, Prediction, Palm reading, Numerology, Gem Stone, Mantras, Reiki, Meditation & astrology article,রাশিফল, জন্ম ছক বিশ্লেষণ, রত্ন, মন্ত্র,রেইকি, ধ্যান।

Breaking

শনিবার, ২৪ আগস্ট, ২০১৯

Ketu's mysterious role in human life|রহস্যময় কেতুর মানব জীবনে ভূমিকা

মানব জীবনে রহস্যময় কেতুর ভূমিকা


কেতু সম্পূর্ণভাবে রহস্যময় একটি গ্রহ। কেতু ভাবাপন্ন ব্যক্তিদের মধ্যে সবসময়ই সব কাজেই একটি রহস্য ধরনের গোপনীয়তার লক্ষ্য করা যায়।

নির্জীবভাবে সাপের মত এমনভাবে পড়ে থাকতে পারে, যা দেখতে ভালো লাগে না মোটেই। কেতুর মূর্তি বা প্রতীক হলো সর্প।

কেতু কিন্তু পুরুষ নয়, অনেকে বলেন ক্লীব, কিন্তু প্রাচীন শাস্ত্রকারেরা বলেন কেতু স্ত্রীজাতির অন্তর্ভুক্ত। আমারও ব্যক্তিগতভাবে তাই মনে হয়।

কেতু প্রভাবিত মহিলারা ছদ্দবেশী হতে পারেন। ছদ্দবেশী কেতু প্রভাবিত মহিলারা খুব মেপে কথা বলে অন্যভাবে আকর্ষণ করতে চায় পুরুষকে।

তবে সেই পুরুষের যদি অত্যন্ত বলবান বৃহস্পতি ও শনি জন্মকালীন থাকে তাহলে সেই কেতুর প্রভাবিত মহিলারা খুব বড় ক্ষতি করতে পারবেন না।

কেতু প্রভাবিত পুরুষ বা মহিলা উভয়ই খুবই সাংঘাতিক, তবু সম্পূর্ণ কেউই তাদের এড়িয়ে যেতে পারেন না।

সময় যখন সামরিক খারাপ হয়,সেটা তো যে কোন মানুষেরই হবে তখনই এই কেতুর প্রভাবিত পুরুষ ও মহিলা এসে ভিড় করে।

কেতু যদি জন্ম ছকে লগ্নে, দ্বিতীয়, চতুর্থ, অষ্টমে বা দ্বাদশে থেকে বলহীন হয়ে অশুভ নক্ষত্রে অবস্থান করেন এবং কেতু যার ঘরে আছেন তিনি যদি বলহীন হন তাহলে কেতু বহুদ্রব্য ও বহু অর্থনাশ করতে পারেন।
অনেক ক্ষেত্রে ব্যবসায়ীদের দেখা যায় বহু অর্থঋণ নিয়ে পরে দেনার দায়ে মাথা বিকিয়ে যাচ্ছে। তাদের অবশ্যই অশুভ কেতুর প্রভাব আছে।

কেতু প্রভাবে মানুষ অত্যন্ত বিশ্বাসঘাতক, গুপ্ত হত্যাকারী, জাদুকর হয়ে থাকেন। অনেকে আবার ইন্দ্রজাল বা ভয়ঙ্কর তান্ত্রিক ক্রিয়া কলাপ এর ভয় দেখিয়ে অপরের টাকা লুট করে থাকেন।

কেতু জন্মকালীন শুভ তা কিভাবে জানা সম্ভব?

কেতু যদি জন্মকালীন শুভ ও বলবান হন তাহলে বহু দিক থেকে শুভ ফল দান করতে পারেন।

কেতু তখনই শুভ হবেন যখন তিনি যে ঘরে আছেন তার থেকে পঞ্চম, নবম বা তৃতীয়, একাদশ সম্পর্কে আবদ্ধ হবেন।

কেতু যে নক্ষত্রে জন্মকালীন অবস্থিত তিনি যদি শুভ ও বলবান হন তাহলে কেতু শুভ ফল দিয়ে নতুন অধ্যায় রচনা করে দিতে পারেন, বিশেষত 45 বছরের পরে।

শুভ  কেতুর মধ্যে ত্যাগ, তপস্যা, প্রকৃত ব্রম্ভজ্ঞান থাকে। শুভ কেতু ভাবাপন্ন ব্যক্তিরা অবশ্যই শিবভক্ত হন বলেই দেখেছি।

অনেক সময় শুভ দ্বাদশস্ব কেতু মোক্ষ দিতে পারেন। কেতু যার ঘরে অবস্থান করছেন তিনি যদি বলহীন হন এবং কেতু যার নক্ষত্রে তিনিও যদি বলবান না হন এবং কেতু ও দুর্বল মঙ্গল এক ঘরে থাকলে সেই ব্যক্তি কিন্তু গুপ্তহত্যা করাতেও পারেন।

কেতু যদি বেশি পাপগ্রহের প্রভাবে থাকেন তাহলে মানুষকে অতিরিক্ত মিথ্যাবাদী বানাতে পারেন।

লগ্নে, দ্বিতীয়, চতুর্থে, পঞ্চমে বা অষ্টমে কেতু অসৎ উপায়ে বহু অর্থ পেতে সাহায্য করেন। কিন্তু তার ব্যয়ও হয় খুবই খারাপভাবে। হাসপাতাল, নার্সিংহোম, পুলিশ বা প্রশাসনিক ঝামেলায় সেই অসৎ অর্থ বেরিয়েও যায়।

তবে সাধারণভাবে কেতুর মহাদশা অর্থাৎ সাত বছরের এই সময়ে যখনই আসুক, বেশিরভাগ ক্ষেত্রেই তা যন্ত্রণাদায়ক, পীড়াদায়ক হতে দেখা যায়।

কেতু একটি আধ্যাত্বিক গ্রহ। সেই জন্য জাগতিক দিকের পূর্ণ উন্নতি এই সময়ে সম্পূর্ণ অর্থে সম্ভব হয়না। জাগতিক ব্যাপারে রাহুর ক্ষমতা বা প্রভাব আমাদের জীবনে খুব বেশি।

শুভ কেতু গোচরে ভালো হলে যেকোনো বয়সেই শুভ ফল দিতে পারেন। অশুভ কেতু গোচরে খারাপ হলে অতর্কিতে নানা ঝঞ্ঝাটে বিব্রত করায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন